৮ বছরের কম সময়ে বন্ধন ব্যাঙ্কের শাখার সংখ্যায় তিনগুণ বৃদ্ধি

bandhan bank

কলকাতা: দেশের দ্রুত বর্ধনশীল ব্যাঙ্কগুলির মধ্যে অন্যতম এক নাম হল বন্ধন ব্যাঙ্ক (Bandhan Bank)। ব্যাঙ্কিং কার্যকলাপ শুরুর ৮ বছরেরও কম সময়ের মধ্যে নিজের শাখা উপস্থিতির সংখ্যা তিনগুণ করার এক অনন্য মাইলফলক অতিক্রম করেছে বন্ধন ব্যাঙ্ক৷ বর্তমানে মোট ১৫০০টিরও বেশি ব্যাঙ্ক শাখা রয়েছে। আরও ৪৫০০টি ব্যাঙ্কিং ইউনিটের সঙ্গে নেটওয়ার্কে যুক্ত এই ব্যাঙ্কের এখন সারা দেশে মোট ব্যাঙ্কিং আউটলেটের সংখ্যা ৬ হাজারের বেশি। ২০১৫ সালের ২৩ আগস্ট ব্যাঙ্ক ৫০১টি শাখা নিয়ে যাত্রা শুরু করেছিল।

৩ কোটিরও বেশি গ্রাহককে পরিষেবা

ব্যাঙ্ক বর্তমানে ভারতের ৩৪টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল জুড়ে ছড়িয়ে থাকা ৬ হাজারের বেশি ব্যাঙ্কিং আউটলেটগুলির একটি শক্তিশালী নেটওয়ার্কের মাধ্যমে তিন কোটিরও বেশি গ্রাহককে পরিষেবা দিয়ে চলেছে। গ্রাহকের নিজস্থানে, তাঁদের ঠিক যে ধরণের আর্থিক পণ্য বা পরিষেবার প্রয়োজন বা তাঁরা যে ধরনের ব্যাঙ্কিং চ্যানেল পছন্দ করতে পারেন – স্বশরীরে ব্যাঙ্কে এসে বা ডিজিটাল পরিষেবা – নির্বিশেষে প্রত্যেক ভারতীয়র বিভিন্ন ধরনের আর্থিক চাহিদা পূরণ করতে ব্যাঙ্ক প্রতিশ্রুতিবদ্ধ।

দ্রুত উন্নতি ও বৃদ্ধির কারণ

বন্ধন ব্যাঙ্কের এমডি এবং সিইও চন্দ্র শেখর ঘোষ এই প্রসঙ্গে বলেন, “বন্ধন ব্যাঙ্কের কাছে আজকের দিনটি একটি উল্লেখযোগ্য মাইলফলক। বিগত আট বছর ধরে দেশের প্রতিটি স্থানের গ্রাহকগণের আমাদের উপর আস্থা ও বিশ্বাসের ফলস্বরূপ ব্যাঙ্কের এই দ্রুত উন্নতি ও বৃদ্ধি সম্ভব হয়েছে। সকল ভারতবাসীর কাছে ব্যাঙ্কিং পরিষেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে ভারতের ব্যাঙ্কিং আউটলেটগুলির আরও গভীর ভৌগোলিক স্থানে পৌঁছনো প্রয়োজন। আমাদের দ্রুত বর্ধনশীল শাখা নেটওয়ার্ক এবং ডিজিটাল পরিষেবাগুলির সাথে, বন্ধন ব্যাঙ্ক তার মূল্যবান গ্রাহকদের জন্য আরও সুবিধা, নিরাপত্তা সুনিশ্চিত করে এবং পরিষেবা প্রদানের ব্যাপ্তি বাড়াতেও প্রতিশ্রুতিবদ্ধ।”

নিত্যনতুন পরিষেবা

ব্যাঙ্ক তার বিস্তীর্ণ অ্যাসেট বুক এবং ভৌগলিক উপস্থিতির বৈচিত্রের মধ্য দিয়ে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে। ব্যাঙ্ক পূর্ব ও উত্তরপূর্ব ভারত সহ বাকি অঞ্চলে গ্রাম ও নগর নির্বিশেষে নিজের উপস্থিতি বিস্তার করে চলবে। ব্যাঙ্ক প্রদত্ত সুরক্ষিত ঋণের পরিমান নিরবিচ্ছিন ভাবে বাড়ানো হচ্ছে। ব্যাঙ্ক আকর্ষণীয় সুদের হারে গ্রাহকদের হোম লোন, পার্সোনাল লোন, গাড়ি লোন এবং টু -হুইলার লোনের মতো বহু রিটেল লোনও অফার করে চলেছে। সম্প্রতি গ্রাহকদের সুবিধার্থে ব্যাঙ্ক নিও প্লাস ডিজিটাল সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্ট নামে একটি সম্পূর্ণ ডিজিটাল সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্ট পরিষেবা চালু করেছে।

আরও পড়ুন: 2000 currency exchange: এক মাসে জমা পড়ল দুই-তৃতীয়াংশেরও বেশি ২০০০ টাকার নোট

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.