সপ্তম বর্ষপূর্তিতে ‘নিও প্লাস ডিজিটাল সেভিংস’ অ্যাকাউন্ট চালু করল বন্ধন ব্যাঙ্ক

বিবি ডেস্ক: ২০১৫ সালের ২৩ আগস্ট। সারা দেশে ৫০১টি শাখা নিয়ে পথচলা শুরু বন্ধন ব্যাঙ্কের। সাত বছর পর, ২০২২ সালে এসে ব্যাঙ্কের পরিষেবাগুলি এখন বহুধাবিস্তৃত। এখন বন্ধন ব্যাঙ্কের ৫ হাজার ৬৪০টি ব্যাঙ্কিং আউটলেট রয়েছে। ১১৯০টি ব্যাঙ্ক শাখা এবং ৪ হাজার ৪৫০টি ডোর স্টেপ পরিষেবা কেন্দ্র ভারত জুড়ে ৩৪টি শহর ও কেন্দ্রশাসিত অঞ্চলে প্রায় ২.৯৩ কোটি গ্রাহককে পরিষেবা দিচ্ছে।

অর্থনৈতিক পুনরুদ্ধারে বন্ধন ব্যাঙ্কের ভূমিকা

মঙ্গলবার সাত বছর পূর্ণ করল বন্ধন ব্যাঙ্ক। এই উপলক্ষে এক বিশেষ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্ল্যানিং কমিশনের প্রাক্তন প্রধান অর্থনৈতিক উপদেষ্টা ড. প্রণব সেন। “বিল্ড ব্যাক বেটার – দ্য রোল অব ফিনান্স” বিষয়ক বার্ষিকী বক্তৃতা করেন তিনি।

এই অনুষ্ঠানে ড. সেন বলেন, “বন্ধন ব্যাঙ্কের প্রতিষ্ঠা দিবসে শরিক হতে পেরে আমি আনন্দিত এবং বার্ষিকী বক্তৃতা দেওয়ার সুযোগ পেয়ে আপ্লুত। বন্ধন ব্যাঙ্ক লক্ষ্যনিষ্ঠ ব্যাঙ্কিংয়ের একটি সুন্দর কাহিনি, যা সঠিক ভাবে সমস্ত পরিষেবা জনগণের কাছে পৌঁছে দেয়। মহামারি পরবর্তী সময়ে দেশের অর্থনৈতিক অবস্থা পুনরুদ্ধারে বন্ধন ব্যাঙ্ক খুবই প্রয়োজনীয় একটি ভূমিকা পালন করছে। ব্যাঙ্কের উন্নতি দেখে আমি আনন্দিত এবং আমি তাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি।”

বন্ধন ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা, এমডি – সিইও চন্দ্রশেখর ঘোষ বলেন “আজ আমরা একটি সর্বজনীন ব্যাঙ্ক হিসাবে সাত বছর পূর্ণ করেছি। আমি আমাদের সমস্ত গ্রাহক, শেয়ারহোল্ডার, নিয়ন্ত্রক, কর্মচারীবৃন্দ এবং অন্যান্য স্টেকহোল্ডারদের এই ব্যাঙ্কের প্রতি আস্থা রাখার জন্য এবং এর অংশ হওয়ার জন্য ধন্যবাদ জানাই ৷ আমরা সারা দেশ থেকে যে ভালোবাসা, সমর্থন এবং বিশ্বাস পেয়েছি তার জন্য আমরা কৃতজ্ঞ। ফিনান্সিয়াল ইনক্লুশন ও ইনক্লুসিভ ব্যাঙ্কিংয়ের প্রতি বন্ধন ব্যাঙ্কের অঙ্গীকার অটুট থাকবে। আমরা সকলের সমর্থন নিয়ে আমাদের বৃদ্ধির পরবর্তী পর্যায়ের দিকে এগিয়ে চলেছি”।

নিও+ ডিজিটাল সেভিংস অ্যাকাউন্ট

বার্ষিকী উদযাপনের অংশ হিসেবে, গ্রাহকদের আরও সুবিধা দিতে ব্যাঙ্ক নতুন একটি পরিষেবা চালু করল এ দিন থেকে। “নিও+ ডিজিটাল সেভিংস অ্যাকাউন্ট” নামে একটি নতুন অ্যাকাউন্টও চালু করেছে বন্ধন। এই অ্যাকাউন্টটি একটি ভিডিও কেওয়াইসি মডিউল-সহ সম্পূর্ণ কাগজবিহীন এবং যোগাযোগহীন অ্যাকাউন্ট খোলার প্রক্রিয়া।

এটি অনলাইন লেনদেনের জন্য mBandhan মোবাইল অ্যাপ এবং ইন্টারনেট ব্যাঙ্কিং-এ তাৎক্ষণিক অ্যাক্সেস সরবরাহ করে। অ্যাকাউন্টটি খোলা মাত্রই এই মোবাইল অ্যাপ এবং ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের সুবিধা উপভোগ করা যায় এবং অনলাইন লেনদেনও সম্ভব।

এই অ্যাকাউন্টের অন্যতম বৈশিষ্ট্য হল- ১) নিও+ সেভিংস অ্যাকাউন্টে ইউটিলিটি বিল পেমেন্ট করা সম্ভব। ২) বিনামূল্যে ভিসা ডেবিট কার্ড। ৩) ন্যূনতম ব্যালেন্স কমপক্ষে ৫ হাজার টাকা। ৪) রয়েছে আকর্ষণীয় কেনাকাটার অফার।

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.