গরমের ছুটিতেও টিকিট নিশ্চিত! এই ২টি গ্রীষ্মকালীন বিশেষ ট্রেন চালাবে রেল

train 1

গ্রীষ্মের ছুটি মানেই স্কুল-কলেজ বন্ধ। এ সময় অনেকেই বাড়িতে ফিরে যান। আবার ছুটির সুযোগ কাজে লাগিয়ে বেড়াতে যাওয়ার সময়ও মিলে যায়। এমন পরিস্থিতিতে যাত্রী সংখ্যা বৃদ্ধি পাওয়ায় নিশ্চিত টিকিট পেতে সমস্যায় পড়তে হয় প্রায়শই। যে কারণে যাত্রীদের সুবিধার জন্য, রেল প্রতি বছর অনেকগুলি গ্রীষ্মকালীন বিশেষ ট্রেন চালায়। এ বছরও গ্রীষ্মকালীন বিশেষ ট্রেন চালানোর পরিকল্পনা ইতিমধ্যেই শুরু করেছে রেল।

দুটি গ্রীষ্মকালীন বিশেষ ট্রেন চালানোর ঘোষণা করেছে পশ্চিম রেল। বিহার ও মধ্যপ্রদেশের মধ্যে চলবে এই ট্রেন দু’টি। এটি একটি সাপ্তাহিক গ্রীষ্মকালীন বিশেষ সুপারফাস্ট এক্সপ্রেস ট্রেন। যা মধ্যপ্রদেশের ড. আম্বেডকর নগর স্টেশন থেকে বিহারের রাজধানী পটনা পর্যন্ত চলবে।

ড. আম্বেডকর নগর-পটনা স্পেশাল ট্রেন (০৯৩৪৩) মধ্যপ্রদেশের ড. আম্বেডকর নগর থেকে প্রতি শুক্রবার ভোর ৫.৩০ মিনিটে পটনার উদ্দেশ্যে ছাড়বে। এটি পটনা জংশনে পৌঁছাবে পরের দিন ভোর সাড়ে ৩টেয়। এই গ্রীষ্মকালীন বিশেষ ট্রেন দুটি শহরের মধ্যে মোট ২৬টি সফর করবে। ফেরার পথে, পটনা-ড. আম্বেডকর নগর সামার স্পেশাল ট্রেন (০৯৩৪৪) শনিবার সকাল ৭.২০টায় ছেড়ে পরের দিন সকাল ৬.১৫টায় ড. আম্বেডকর নগরে পৌঁছাবে। এই ট্রেনটি ৮ এপ্রিল থেকে ১ জুলাই পর্যন্ত দুটি স্টেশনের মধ্যে চলাচল করবে।

পশ্চিম রেলওয়ে জানিয়েছে, এই ট্রেনের বুকিং সোমবার (২৭ মার্চ) থেকে শুরু। আপনি এটিতে বুক করার জন্য রেলওয়ে স্টেশন বা IRCTC ওয়েবসাইটে যেতে পারেন। এই ট্রেনটি ইন্দোর, দেওয়াস, মাকসি, সন্ত হিরদারাম নগর, বিদিশা, বিনা জংশন, সাগর, দামোহ, কাটনি মুরওয়ারা, সাতনা, মানিকপুর জংশন, প্রয়াগরাজ ছেওকি, পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় জংশন, বক্সার, আরাহ এবং দানাপুর জংশন রেলওয়ে স্টেশনে থামবে।

আরও পড়ুন: পান মসলা এবং সিগারেটের উপর চাপল জিএসটি সেসের সর্বোচ্চ হার

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.