মুম্বই সহ ৭টি বিমানবন্দর পরিচালনার দায়িত্বে আদানিরা

গৌতম আদানি

বিবি ডেস্ক : মুম্বয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দর পরিচালনার ভার গ্রহণ করল আদানি গোষ্ঠী। এর আগে এই বিমানবন্দর পরিচালনের দায়িত্ব ছিল জিভিকে গোষ্ঠীর হাতে। মঙ্গলবার শিল্পপতি গৌতম আদানি নিজেই এ খবর জানিয়েছেন।

জিভিকে গোষ্ঠীর হাত থেকে অংশীদারিত্ব কিনে নেয় আদানি এয়ারপোর্ট হোল্ডি সংস্থা। এর ফলে সংস্থাটি দেশের বৃহত্তম বিমানবন্দর পরিচালন সংস্থা হয়ে উঠল।

যদিও আগে থেকেই মুম্বই বিমানবন্দরের ২৩ শতাংশের বেশি শেয়ার ছিল আদানি গোষ্ঠীর হাতে। কিন্তু, জিভিকে গোষ্ঠীর থেকে সম্পূর্ণ পরিচালন ব্যবস্থা অধিগ্রহণ করে নিল তারা।

টুইট করে গৌতম আদানি বলেন, বিশ্বমানের মুম্বই বিমানবন্দরের ম্যানেজমেন্ট অধিগ্রহণ করে আমরা উচ্ছ্বসিত। আমরা কথা দিচ্ছি, মুম্বইবাসীকে গর্বিত করব।

বিমানবন্দরকে ঢেলে সাজানোর পরিকল্পনা

মুম্বই আন্তর্জাতিক বিনমানবন্দর কে ঢেলে সাজানোর পরিকল্পনা রয়েছে আদানিদের। গৌতম আদানি টুইটে আরও লেখেন, ‘‘ ভবিষ্যতে আমরা এমন এয়ারপোর্ট ইকোসিস্টেম গড়ব, যা ব্যবসা, বিলাস ও বিনোদনের একত্রিত সমাহার হবে।

কর্মসংস্থানের সুযোগ

টুইট বার্তায় তিনি আশ্বাস দেন এর ফলে কয়েক হাজার কর্মসংস্থান তৈরি হবে। ২০১৯ সালে দেশে একাধিক বিমানবন্দরের পরিচালন ক্ষমতা বেসরকারি হাতে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্র। ইতিমধ্যেই আহমেদাবাদ, লখনউ, জয়পুর, মেঙ্গালুরু, গুয়াহাটি ও তিরুঅনন্তপুরম বিমানবন্দরের পরিচালন ক্ষমতা রয়েছে আদানি গোষ্ঠীর হাতেই। তারা ৫০ বছরের লিজে এগুলি পরিচালনা করবে।

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.