Tata Power EV Charge: মালদহে বসল নতুন ২টি ইভি চার্জিং স্টেশন

ev charge

কলকাতা: ভারতের বৃহত্তম ইন্টিগ্রেটেড শক্তি কোম্পানিগুলোর অন্যতম এবং অগ্রগণ্য বৈদ্যুতিক গাড়ি (EV) চার্জিং পরিকাঠামো প্রদানকারী টাটা পাওয়ার। দেশে বিদ্যুৎচালিত যানবাহনের ব্যবহার বাড়ানোর প্রয়াসের অঙ্গ হিসাবে মালদহের কাছে গোল্ডেন পার্ক হোটেল অ্যান্ড রিসর্টে পাবলিক চার্জিং স্টেশন বসিয়েছে সংস্থা। গোল্ডেন পার্ক হোটেল অ্যান্ড রিসর্ট মধ্যবঙ্গের সবচেয়ে বড় লিজারপ্লেক্স অ্যান্ড কনফারেন্স সেন্টারগুলোর অন্যতম। এই রিসর্ট ৩৪ নম্বর জাতীয় সড়কের উপর, যা উত্তর-পূর্ব ভারতের প্রবেশদ্বার।

টাটা পাওয়ার ৩০ কিলোওয়াট ও ৭.৪ কিলোওয়াটের দুটো ইভি চার্জিং স্টেশন বসিয়েছে গোল্ডেন পার্ক হোটেল অ্যান্ড রিসর্টে, যা মালদহ স্টেশন থেকে ৫ কিলোমিটার (১০-১৫ মিনিট) দূরে এবং কলকাতা-শিলিগুড়ি হাইওয়ের উপর অবস্থিত।

আরও পড়ুন: Car Insurance কেনার সময় এই ৫টি বিষয় মাথায় রাখুন

এই ভবিষ্যৎমুখী জোট পরিবেশবান্ধব যাতায়াতকে মূলধারায় নিয়ে আসার প্রতি টাটা পাওয়ারের দায়বদ্ধতার প্রমাণ।

এই অনন্য জিনিসটি টাটা পাওয়ারের এই বিশ্বাসের সঙ্গে সঙ্গতিপূর্ণ যে পরিবেশবান্ধব হয়ে ওঠা সম্ভব এবং দেশে পরিবেশবান্ধব শক্তি ছড়িয়ে দিলে ই-মোবিলিটি লক্ষ লক্ষ ভারতীয়ের জীবনধারা হয়ে উঠতে পারে তার পরিবেশবান্ধব সমাধান এবং ইভি চার্জিং পরিসরের মাধ্যমে।

গোল্ডেন পার্ক হোটেলে আসা সমস্ত ভ্রমণকারী অথবা পর্যটক ‌টাটা পাওয়ার ইজেড চার্জ (Tata Power EZ Charge) মোবাইল অ্যাপ ব্যবহার করে নিকটতম চার্জিং স্টেশন খুঁজে পাবেন পথে যেতে যেতে। ইতিমধ্যেই ১ লক্ষের বেশি মানুষ এই অ্যাপ ডাউনলোড করেছেন।

টাটা পাওয়ারের এই মুহূর্তে পাবলিক ও সেমি-পাবলিক ৪০০০+ চার্জিং পয়েন্ট, ৪০০০০+ হোম চার্জার (প্রাইভেট ব্যবহারের জন্য), ২৫০+ ইলেকট্রিক বাস চার্জিং পয়েন্ট এবং ভারতের ৫৫০-এর বেশি শহরে লাইভ ইভি চার্জিংয়ের জোরালো নেটওয়ার্ক রয়েছে।

প্রসঙ্গত, ভারত ২০৭০ সালের মধ্যে কার্বন নিউট্র্যালিটি বা নেট জিরো অর্জন করার প্রতি দায়বদ্ধ। সেদিক থেকে টাটা পাওয়ারের ইভি চার্জার বসানোর আক্রমণাত্মক পরিকল্পনা ভারত সরকারের ন্যাশনাল ইলেকট্রিক মোবিলিটি মিশন প্ল্যানের (NEMMP) সঙ্গে সঙ্গতিপূর্ণ। এর লক্ষ্য সাম্প্রতিকতম প্রযুক্তি প্ল্যাটফর্ম ব্যবহার করে বিদ্যুৎচালিত যানবাহন চার্জ করার পরিকাঠামো তৈরি করা, যাতে বিদ্যুৎচালিত যানবাহনের মালিকরা সহজেই চার্জিং পয়েন্টের নাগাল পান।

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.