করোনাভাইরাস প্রাদুর্ভাবের বিরুদ্ধে লড়াইয়ে বার্ষিক মুনাফার .২৫% দিচ্ছে এসবিআই

SBI
এসবিআই। প্রতীকী ছবি

বিবিডেস্ক: ক্রমশ বাড়ছে করোনাভাইরাস সংক্রমণ। মঙ্গলবার সকাল পর্যন্ত এ দেশে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা সাড়ে চারশো ছুঁইছুঁই, মৃত্যু হয়েছে ৯ জনের। এমন পরিস্থিতিতে দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই) ঘোষণা করল, তারা ভারতে করোনভাইরাস প্রাদুর্ভাবের বিরুদ্ধে লড়াই করতে নিজেদের বার্ষিক মুনাফার .২৫% তুলে দেবে।

এসবিআই জানিয়েছে, ২০১৯-২০২০ আর্থিক বছরে সংস্থার বার্ষিক মুনাফার ০.২৫% তুলে দেওয়া হবে ভারতে করোনাভাইরাস প্রাদুর্ভাবের বিরুদ্ধে লড়াই করতে। কোভিড -১৯ মহামারীতে লড়াইয়ের জন্য ব্যবহৃত তহবিল সিএসআর তহবিল থেকে ব্যয় করা হবে।

এসবিআই একটি বিবৃতিতে জানিয়েছে, করোনাভাইরাস প্রাদুর্ভাব মোকাবিলায় কর্পোরেট আইনের অধীনে কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) -এর বরাদ্দ হিসাবে এই ব্যয় করার বিষয়ে সরকারকে অবহিত করা হয়েছে।

এসবিআইয়ের চেয়ারম্যান রজনীশ কুমার বলেছেন, “এসবিআই মনে করে, এই জটিল সময়কালের মধ্যে সমস্ত ধরনের উপায় অবলম্বন করে ভারতের জনগণ ও সম্প্রদায়ের প্রতি আমাদের সমর্থন অব্যাহত রাখব। এই সময়টি জাতির ঐক্যবদ্ধ হওয়ার সময়”।

একই সঙ্গে তিনি বলেন, “আমি সমস্ত দায়িত্বশীল কর্পোরেট নাগরিককেও এগিয়ে আসার আহ্বান জানিয়েছি এবং পুরো কর্মচারী, তাঁদের পরিবার এবং আশেপাশের লোকদের জন্য যেমন সমস্ত সতর্কতামূলক ও প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে, তেমনই এই অভূতপূর্ব কঠিন সময়ে আর্থিক সহায়তার প্রয়োজন দেশবাসীকে সমর্থন করার জন্য উদারভাবে অবদান রাখতে হবে “।

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.