নিয়োগে রেকর্ড, প্রথম ত্রৈমাসিকে TCS-এর কর্মী সংখ্যা ৫ লাখ ছাড়িয়ে গেল

টিসিএস

বিবি ডেস্ক : কর্মী সংখ্যা ৫লাখ ছাড়িয়ে গেল তথ্য-প্রযুক্তি পরিষেবা সংস্থা টাটা কনসালটেন্সি সার্ভিসের (TCS)। চলতি আর্থিক বছরে এই মাইলস্টোন ছুঁয়েছে TCS।

জুন মাসের হিসাব অনুযায়ী TCS-এর কর্মী সংখ্যা ৫,০৯,০৫৮। চলতি বছরের প্রথম ত্রৈমাসিকে ২০,৪০৯ কোটি কর্মী নিয়োগ করেছে সংস্থাটি। যা কিনা এই ত্রৈমাসিকে সর্বোচ্চ নিয়োগ।

টাটা গ্রুপ এক বিবৃতিতে জানিয়েছে, তার কর্মীবাহিনীতে বৈচিত্র্যও রয়েছে। ১৫৫টি দেশের মানুষ রয়েছেন এই কর্মীবাহিনীতে। মহিলাদের সংখ্যা ৩৬.২ শতাংশ।

কর্মীদের কাজের দক্ষতা বাড়ানোর ক্ষেত্রে সংস্থাটি গুরুত্বপূর্ণ উদ্যোগ নিয়েছে। কর্মীরা কাজ শেখার জন্য এই ত্রৈমাসিকে ১ কোটি ঘণ্টা লগ ইন করেছেন। ৪,০৭,০০০ কর্মীদের নতুন প্রযুক্তিতে শিক্ষত করা হয়েছে।

দেশ জুড়ে যখন কর্মী নিয়োগ কার্যত বন্ধ। বরং ব্যয় কমানোর জন্য সংস্থাগুলো ছাঁটাইয়ের দিকে ঝুঁকছে। সেখানে দাঁড়িয়ে টিসিএস-এর কর্মী সংখ্যায় বৃদ্ধি আশার সঞ্চার করছে।

সংস্থার চিফ এইচআর অফিসার মিলিন্দ লাকন্দ জানিয়েছেন, ‘‘ করোনার দ্বিতীয় ঝড়ের সময় এপ্রিল-মে মাসে টিসিএস-এর বেশ ভালো চাহিদা ছিল।’’

২০২১-২২ আর্থিক বছরে সংস্থার লাভ ২৯ শতাংশ বেড়েছিল। করোনা পরিস্থিতির সময় ডিজিট্যাল পরিষেবাগুলি বাড়িয়ে দেওয়া জন্যি এটা সম্ভব হয়েছে।

সূত্র : বিজনেস টুডে

আরও পড়ুন

আরও পড়ুন

কোভিড মোকাবিলায় ২৩,১২৩ কোটি টাকার প্যাকেজে ছাড়পত্র কেন্দ্রীয় মন্ত্রিসভার

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.