উৎসবের মরশুমে মারুতির নতুন গাড়ি, লঞ্চের আগেই জমজমাট বুকিং

grand vitara

বিবি ডেস্ক: উৎসবের মরশুমে মারুতির শোরুমে মেলা! নতুন গ্র্যান্ড ভিটারা এসইউভি (Grand Vitara SUV) লঞ্চ করতে চলেছে গাড়ি প্রস্তুতকারী সংস্থা।

গ্র্যান্ড ভিটারা, ব্রেজা, এরটিগা এবং এক্সএল ৬ বুকিং করতেই এখন বেশি ব্যস্ত ক্রেতারা। উৎসবের কথা মাথায় রেখে শীঘ্রই মারুতির নতুন গ্র্যান্ড ভিটারার দাম প্রকাশিত হবে। তবে আশ্চর্যজনক ভাবে, নতুন ব্রেজা এবং গ্র্যান্ড ভিটারা লঞ্চের আগে ১.৪ লক্ষের বেশি বুকিং হয়ে গিয়েছে।

ertiga

অন্য দিকে, বুকিংয়ের সংখ্যায় পিছিয়ে নেই মারুতির (Maruti Cars) এরটিগা এবং এক্সএল ৬। সবমিলিয়ে মারুতির বুকিং ২.৪ লক্ষ ছাড়িয়ে গিয়েছে বলে মিডিয়া রিপোর্ট প্রকাশ। এগুলির বেশিরভাগই হাই ভেরিয়েন্ট গাড়ি।

সংস্থার তথ্য় অনুযায়ী, নতুন ভাবে লঞ্চ হতে চলেছে মারুতির নতুন গ্র্যান্ড ভিটারা এসইউভি। এর লুক বদলে গিয়েছে। এর ১.৫-লিটার পেট্রোল-ইঞ্জিন ৯১ বিএইচপি-র সর্বোচ্চ শক্তি এবং ১২২এনএম-এর পিক-টর্ক জেনারেট করে। এতে একটি বিশেষ মোটর (ইন্টেলিজেন্ট ইলেকট্রিক হাইব্রিড) ব্যবহার করা হয়েছে যা একটি শক্তিশালী-হাইব্রিড মোটর। এই মোটরটি সর্বোচ্চ ১১৪ বিএইচপি শক্তি এবং ১৪১এনএম পিক-টর্ক জেনারেট করে।

XL 6

এ ছাড়াও এই গাড়িটি একটি ফাইভ-স্পিড ম্যানুয়াল এবং একটি সিক্স-স্পিড টর্ক-কনভার্টার অটোমেটিক ইউনিট গিয়ারবক্সের সঙ্গে যুক্ত। এর ম্যানুয়াল সংস্করণে অলগ্রিপ এডব্লিউডি সিস্টেম পাওয়া যাবে। পাশাপাশি এতে ইসিভিটি ইউনিট যুক্ত করা হয়েছে। এর ভিভিটি পেট্রোল ইঞ্জিন ২১.১১ কিমি মাইলেজ এবং হাইব্রিড ভেরিয়েন্ট ২৭.৯৭ এমপিপিএল দিতে সক্ষম।

আরও পড়ুন: এ বার বিদেশের বাজারের দিকে পা বাড়াল ওলা

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.