বাজাজ ফাইন্যান্স-এ ফিক্সড ডিপোজিটের পরিমাণ ৫০,০০০ কোটি টাকা অতিক্রম করল

bajaj

বাজাজ ফাইন্যান্স লিমিটেড, ভারতের অগ্রণী নন-ব্যাঙ্কিং ফিনান্সিয়াল কোম্পানি যা বাজাজ ফিনসার্ভের একটি অংশ, ঘোষণা করলো তাদের ফিক্সড ডিপোজিট এর মোট পরিমাণ ৫০,০০০ কোটি টাকার মাইলফলক অতিক্রম করেছে।

বাজাজ ফাইন্যান্সের পাঁচ লক্ষ আমানতকারীর প্রত্যেকের ২.৮৭ টি আমানত রয়েছে, মোট আমানতের পরিমাণ ১.৪ মিলিয়ন।

বাজাজ ফাইন্যান্সের দীর্ঘমেয়াদী ঋণ প্রোগ্রামের জন্য CRISIL, ICRA, CARE এবং ইন্ডিয়া রেটিং-এর পক্ষ থেকে AAA/স্টেবল-এর সর্বোচ্চ ক্রেডিট রেটিং দেওয়া হয়েছে, CRISIL, ICRA এবং ইন্ডিয়া রেটিং-এর পক্ষ থেকে স্বল্পমেয়াদী ঋণ প্রোগ্রামের জন্য A1+ এবং CRISIL এবং ICRA-এর পক্ষ থেকে ফিক্সড ডিপোজিট প্রোগ্রামের জন্যে AAA (স্টেবল) রেটিং রয়েছে।

এই বিষয়ে বাজাজ ফাইন্যান্সের ফিক্সড ডিপোজিট অ্যান্ড ইনভেস্টমেন্টস এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট শ্রী সচিন সিক্কা বলেন , ‘আমরা আমাদের গ্রাহকদের জন্য আকর্ষণীয় সুদের হারে দীর্ঘমেয়াদী সঞ্চয় সুবিধা প্রদানের বিষয়ে লক্ষ রেখে চলেছি। আমাদের ফিক্সড ডিপোজিটের পোর্টফোলিও দ্রুত বৃদ্ধি পেয়েছে, গত দুই বছরে তা দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। বাজাজ ফিনসার্ভ ব্র্যান্ডের প্রতি গ্রাহকগণের অগাধ আস্থা, অনায়াসে ডিজিটাল পদ্ধতিতে ফিক্সড ডিপোজিট বুক করার সুবিধা এবং আমাদের দেশব্যাপী উপস্থিতির কারণে এই সাফল্য সম্ভব হয়েছে।’

বাজাজ ফাইন্যান্স ৪৪ মাসের মেয়াদের জন্য FD-তে সর্বোচ্চ সুদের হার অফার করে, এই সুদের হার প্রবীণ নাগরিকদের জন্য ৮.৬০% এবং অন্যান্যদের জন্য ৮.৩৫%।

১০ বছরে সংস্থার ডিপোজিট বুক ৬০% যৌগিক বার্ষিক বৃদ্ধির হারে (CAGR) বৃদ্ধি পেয়েছে এবং আমানতকারীর সংখ্যা ৪৯% CAGR এ বৃদ্ধি পেয়েছে।

বাজাজ ফাইন্যান্স ১২ মাসের জন্য ডিপোজিটে ৭.৪০% এবং ২৪মাসের ক্ষেত্রে ৭.৫৫% সুদের হার অফার করে। ৩৬ থেকে ৬০ মাসের জন্য, সুদের হার ৮.০৫%। প্রবীণ নাগরিকদের জন্য এই হারের ওপর অতিরিক্ত ০.২৫% অফার করা হয়।

বাজাজ ফাইন্যান্সের ৭.৩ কোটি গ্রাহক রয়েছেন এবং ৪.০২কোটি গ্রাহক রয়েছেন সংস্থার অ্যাপে। উল্লেখযোগ্য ভাবে দেখা গিয়েছে – বিভিন্ন বয়সের বহু গ্রাহক সংস্থার ডিজিটাল চ্যানেলের মাধ্যমে FD বুক করার সহজ পথ বেছে নিচ্ছেন।

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.