লকডাউনে মুনাফা বাড়ল ব্রিটানিয়ার

বিবি ডেস্ক : করোনা পরিস্থিতির জন্য যখন দেশের অধিকাংশ সংস্থা মাথায় হাত দিয়ে বসে পড়েছে, তখন চওড়া হাসি দেখা গেল ব্রিটানিয়া ইন্ডাস্ট্রিজের মুখে। এই করোনা পরিসস্থিতিতে উল্লেখযোগ্য ভাবে বিক্রি বেড়েছে সংস্থার বিক্রিত পণ্যের। ফলে তারা অনুমানের চেয়ে কয়েক গুণ বেশি লাভ করেছে।

শুক্রবার ব্রিটানিয়া ইন্ডাস্ট্রিজ চলতি আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকের আর্থিক ফলাফল প্রকাশ করেছে। তাতে দেখা যাচ্ছে, গত বছরের তুলনায় চলতি বছরে তাদের নিট লাভ ১১৭ শতাংশ বড়েছে। গত বছর প্রথম ত্রৈমাসিকে তাদের মুনাফা হয়েছিল ২৫১.০৩ কোটি টাকা। এ বছর তা বেড়ে হয়েছে ৫৪৫.৭ কোটি টাকা। সেই সঙ্গে অপরাশেন থেকে আদায়কৃত রাজস্বের পরিমাণ এক বছরে ২৬ শতাংশ বৃদ্ধি পেয়ে হয়েছে ৩,৪২০.৬৭ কোটি টাকা।

দেশের বাজারে ব্রিটানিয়ার বৃদ্ধির হার চোখে পড়ার মতো। জুন ত্রৈমাসিকে তাদের ব্যবসা বড়েছে ২২ শতাংশ। যা গত বছর এই একই সময়ে ছিল মাত্র ৩ শতাংশ।

কারণটা কী?

লকডাউনের কারণে প্যাকেটজাত দ্রব্যের চাহিদা বড়েছে। ফলে শুধু ব্রিটানিয়া নয় যারা প্যাকেটজাত দ্রব্য বিক্রি করে তাদের বিক্রির পরিমাণ মাত্রারিক্তভাবে বেড়েছে।

ব্রিটানিয়া জানিয়েছে, তাদের নিজস্ব স্টক শেষ হতে ১১ দিন লাগে। করোনার জেরে লকডাউন থাকায় চাহিদা তুঙ্গে ছিল। ফলে স্টক শেষ হতে দু-তিন দিনের বেশি সময় লাগেনি। চাহিদা মতো জোগান দিতে রীতিমতো হিমশিম খেতে হয়েছে তাদের।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, লকডাউন ওঠে গেলে তারা কাউ লস্যি এবং লেয়ার কেক বাজারে আনার কথা জানিয়েছে।

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.