বিশ্বকাপ ফাইনালকে সামনে রেখে পর্যটন, উড়ান শিল্পে বুস্টার ডোজ!

flight

ক্রিকেট বিশ্বকাপ (ICC Men’s Cricket World Cup 2023)-এর কারণে ভারতের হোটেল, পর্যটন এবং বিমান শিল্পগুলিতে যেন বুস্টার ডোজ মিলে গেল। বিশেষ করে গুজরাতের অমদাবাদে ফাইনাল ম্যাচ দেখতে প্রচুর সংখ্যক মানুষ পৌঁছে গিয়েছেন নরেন্দ্র মোদী স্টেডিয়ামে।

চাহিদা এতটাই বেড়েছে যে টাটা গ্রুপের এয়ার ইন্ডিয়ার সমস্ত টিকিট বিক্রি হয়ে গেছে ১৮ নভেম্বরের জন্য। যেখানে অন্যান্য এয়ারলাইন্স, ইন্ডিগোর টিকিট ৪৫,০০০ টাকা ছাড়িয়েছে। আসুন জেনে নিই কোন রুট থেকে ফ্লাইটের দাম কত।

দিল্লি-অমদাবাদ

১৮ নভেম্বর দিল্লি থেকে অমদাবাদ যাওয়ার ইন্ডিগো টিকিটের দাম ৩১ হাজার টাকার বেশি হয়ে গিয়েছে। এই রুটে এয়ার ইন্ডিয়ার সমস্ত টিকিট বিক্রি হয়ে গিয়েছে।

মুম্বই-অমদাবাদ

অন্য দিকে, ১৮ নভেম্বর মুম্বই থেকে অমদাবাদ পর্যন্ত ইন্ডিগো এবং এয়ার ইন্ডিয়া উভয় এয়ারলাইন্সের সমস্ত টিকিট বিক্রি হয়ে গেছে।

চেন্নাই-অমদাবাদ

ওই একই দিন অর্থাৎ, ১৮ নভেম্বর চেন্নাই থেকে অমদাবাদ যাওয়ার ইন্ডিগো ফ্লাইটের টিকিটের দাম ৩৭ হাজার টাকার বেশি। যেখানে এয়ার ইন্ডিয়ার সমস্ত টিকিট বিক্রি হয়ে গেছে।

কলকাতা-অমদাবাদ

কলকাতার ব্য়াপারও আরও তুঙ্গে। ১৮ নভেম্বর তারিখে কলকাতা থেকে অমদাবাদ পর্যন্ত ইন্ডিগোর টিকিটের দাম ৫৪ হাজার টাকার বেশি। যেখানে এয়ার ইন্ডিয়ার সমস্ত টিকিট বিক্রি হয়ে গেছে।

হোটেল ভাড়ায় লাফ!

আর হোটেলের কথা তো নতুন করে বলার নয়। বিশ্বকাপ ফাইনাল বলে কথা! মওকা বুঝে বাজার ধরতে নেমে পড়েছেন হোটেল মালিকরা। হাজার দুইয়ের খুপরি হোটেলের সপ্তাহান্তে দর লাফিয়ে লাফিয়ে উঠেছে দৈনিক ১০ থেকে ১৫ হাজারে। পাঁচতারা হোটেলে সেটা দিন প্রতি সোয়া লক্ষ থেকে এক লক্ষ টাকা ছুঁয়েছে।

সবমিলিয়ে গ্রুপপর্বে ভারত-পাকিস্তান ম্যাচের সময় যেরকম চাহিদা ছিল, তার থেকে বেশ কয়েকগুণ বেড়ে গিয়েছে ফাইনালের আগে হোটেল, বিমানের চাহিদা। গুজরাতের শহরের হোটেল ভাড়া থেকে সেখানে পৌঁছনোর বিমানের টিকিট, সবই যেন আকাশ ছুঁয়েছে। 

আরও পড়ুন: ডিসেম্বরে একাধিক দিন বিভিন্ন ব্যাঙ্কে ধর্মঘটের ডাক, জানুন কোন দিন কোন ব্যাঙ্কে

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.