NCD-র XVI Tranche IV সিরিজ ডিবেঞ্চার ঘোষণা করল মুথূট ফিনকর্প লিমিটেড, লক্ষ্য ৩৬০ কোটি টাকা তোলা

Mr. Shaji Varghese - CEO, Muthoot FinCorp Limited

ত্রিবান্দ্রম, এপ্রিল ১০, ২০২৪: ১৩৭ বছর বয়সী মুথূট পাপ্পাচান গ্রুপের (মুথূট ব্লু) ফ্ল্যাগশিপ কোম্পানি মুথূট ফিনকর্প লিমিটেড (MFL) ঘোষণা করেছে XVI Tranche IV সিরিজের সুরক্ষিত, রিডিমেবল, নন-কনভার্টিবল ডিবেঞ্চার (NCDs)। উদ্দেশ্য ১১০০ কোটি টাকা শেলফ লিমিটের মধ্যে মোট ৩৬০ কোটি টাকা তোলা।

১০০ কোটি টাকার Tranche IV ইস্যু করা হচ্ছে ২৬০ কোটি টাকার গ্রীন শু বিকল্প নিয়ে, অর্থাৎ মোট ৩৬০ কোটি টাকার (Tranche IV Issue)। ১০০০ টাকা ফেস ভ্যালুর Tranche IV Issue জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে ১০ই এপ্রিল ২০২৪ থেকে ২৫শে এপ্রিল ২০২৪ পর্যন্ত এবং এই ইস্যু তার আগেই বন্ধ হয়ে যেতে পারে যদি আমাদের বোর্ড অফ ডিরেক্টর্স বা নিয়মানুসারে কোম্পানির দ্বারা গঠিত একটি কমিটি, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (ইস্যু অ্যান্ড লিস্টিং অফ নন-কনভার্টিবল সিকিউরিটিজ) রেগুলেশনস, ২০২১ আইনের রেগুলেশন ৩৩এ অনুসারে উপযুক্ত অনুমোদন সমেত বন্ধ করে দেয়।

আরও পড়ুন। কর বাঁচানোর বিকল্প রাস্তা খুঁজছেন? জানুন এখানে

Tranche IV Issue-তে যে NCD-গুলো রয়েছে সেগুলো অফার করা হচ্ছে ২৬ মাস, ৩৮ মাস, ৬০ মাস, ৭২ মাস এবং ৯৪ মাসের ম্যাচিওরিটি/টেনিওর (সময়সীমা) বিকল্প সহ। সঙ্গে থাকছে মাসিক, বার্ষিক এবং একত্রে পেমেন্টের বিকল্প বিভিন্ন স্কিমে, যেমন I, II, III, IV, V, VI, VII, VIII, IX, X, XI, XII ও XIII। এ থেকে ক্রেতারা নিজেদের সুবিধা মত বেছে নিতে পারেন। সব ধরনের লগ্নিকারীদের মধ্যে NCD হোল্ডারদের জন্য কার্যকরী আয় (বার্ষিক) ৮.৯০ শতাংশ থেকে ১০ শতাংশ হয়।

Tranche IV-এর অধীনে ইস্যু করা সুরক্ষিত NCD-গুলোকে CRISIL রেটিং দিয়েছে AA-/ Stable এবং BSE-র ডেট মার্কেট সেগমেন্টে লিস্ট করার প্রস্তাব দেওয়া হয়েছে। এর তহবিল ব্যবহার করা হবে আমাদের কোম্পানির অনওয়ার্ড লেন্ডিং, ফাইন্যান্সিং এবং চালু থাকা ঋণগুলোর সুদের আর আসলের রিপেমেন্ট/প্রিপেমেন্ট করার কাজে। এছাড়া সাধারণ কর্পোরেট প্রয়োজনে।

শাজি ভার্গিস, সিইও – মুথূট ফিনিকর্প লিমিটেড, বললেন “আমাদের আগের সিরিজগুলোতে ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছি এবং আশা করছি এই ইস্যুতেও সেই গতি বজায় থাকবে। ক্রেতারা এই Tranche-এর ১৩টা আলাদা আলাদা বিকল্প থেকে বেছে নিতে পারেন এবং MFL-এর ৩৬০০+ শাখার মাধ্যমে বা আমাদের মোবাইল অ্যাপ Muthoot FinCorp ONE (৫ লাখ পর্যন্ত) দিয়ে লগ্নি করতে পারেন। CRISIL-এর AA-/ Stable রেটিংয়ের সঙ্গে আকর্ষণীয় সুদের হার এবং একাধিক মেয়াদের বিকল্প যুক্ত করে আমরা জোর দিচ্ছি আমাদের লগ্নিকারীদের তাঁদের লগ্নি পোর্টফোলিওকে বৈচিত্র্যপূর্ণ করে তোলার উপযুক্ত পথ দেখানোর দিকে।”

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.