সরকারের কাছ থেকে আশ্বাস পেয়ে স্থগিত ব্যাঙ্ক ধর্মঘট

Bank strike

বিবি ডেস্ক: পুজোর মুখে ব্যাঙ্ক ধর্মঘটের হাত থেকে রেহাই মিলল মানুষের। আগামী ২৬ এবং ২৭ সেপ্টেম্বর ডাকা ব্যাঙ্ক ধর্মঘট স্থগিত রাখল অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার্স অর্গানাইজেশন। অর্থ সচিব রাজীব কুমারের থেকে পাওয়া আশ্বাসের ভিত্তিতেই এই ধর্মঘট স্থগিত করা হয়েছে বলে জানিয়েছে সংগঠন পক্ষ থেকে জানানো হয়েছে।

সোমবার দিল্লিতে অর্থ সচিব একটি বৈঠক ডাকেন। যেখানে উপস্থিত ছিলেন অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার্স কনফেডারেশন, অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার্স অ্যাসসিয়েশন, ইন্ডিয়ান ন্যাশনাল ব্যাঙ্ক অফিসার্স কংগ্রেস এবং অর্গানাইজেশন অফ ব্যাঙ্ক অফিসার্স সংগঠনগুলোর চার জনের একটি প্রতিনিধি দল।

 অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার্স অ্যাসসিয়েশনের সাধারণ সম্পাদক সৌম্য দত্ত বলেন, ‘আমাদের দাবিগুলি খতিয়ে দেখার জন্য কেন্দ্রের তরফে একটি কমিটি গঠনের আশ্বাস দেওয়া হয়েছে। এর পরিপ্রেক্ষিতে আগামী ২৬ এবং ২৭ সেপ্টেম্বরের প্রস্তাবিত ব্যাঙ্ক ধর্মঘট আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে ট্রেড ইউনিয়নগুলো।

প্রসঙ্গত, ব্যাঙ্ক সংযুক্তিকরণ প্রক্রিয়া বাতিল, বর্ধিত বেতন, ক্যাশ লেনদেনের সময় কমানো, ৫ দিনের কর্ম সপ্তাহ-সহ একাধিক দাবিতে আগামী ২৬ এবং ২৭ সেপ্টেম্বর দেশজুড়ে ধর্মঘট ডেকেছিলেন রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের অফিসাররা। সেপ্টেম্বরের মাঝামাঝি সময় এ নিয়ে কেন্দ্রকে একযোগে নোটিশ পাঠায় ৪টি ইউনিয়ন। গত ৩০ আগস্ট বড় মাপের ব্যাঙ্ক সংযুক্তিকরণের সিদ্ধান্ত ঘোষণা করে। ১৯টি পাবলিক সেকটর ব্যাঙ্ককে যুক্ত করে ১২টিতে নামিয়ে।

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.