চলে এল জিও এয়ার ফাইবার! জানুন, এর খরচ কত, কী ভাবে এই পরিষেবা পাবেন

jio

মঙ্গলবার জিও এয়ার ফাইবার (JioAirFiber)-এর পরিষেবাগুলি চালু করার ঘোষণা করেছে মুকেশ অম্বানির মালিকানাধীন রিলায়েন্স জিও (Reliance Jio)। দেশের ৮টি মেট্রো শহর জুড়ে ঘরোয়া বিনোদন, স্মার্ট হোম সার্ভিস এবং উচ্চ-গতির ব্রডব্যান্ডের জন্য একটি সমন্বিত এন্ড-টু-এন্ড সমাধান পরিষেবা এই জিও এয়ার ফাইবার।

কয়েক সপ্তাহ আগেই ওয়্যারলেস হোম চালু করেছে ভারতী এয়ারটেল। এর পর পরই জিও এয়ার ফাইবারের ঘোষণা। গ্রাহকদের সাশ্রয়ী মূল্যের বিকল্পগুলি অফার করার জন্য জিও-র ট্র্যাক রেকর্ড যথেষ্ট ভালো বলেই মনে করেন অনেকে। এ বার এয়ার ফাইবারের মাধ্যমে, ভারতের ব্রডব্যান্ড বাজারে নজর দিচ্ছে জিও।

জিও এয়ার ফাইবার লঞ্চের সময় রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেডের চেয়ারম্যান আকাশ অম্বানি বলেন, ইতিমধ্যেই এক কোটির বেশি গ্রাহককে পরিষেবা দিচ্ছে জিও ফাইবার। প্রতি মাসে আরও কয়েক হাজার গ্রাহক যুক্ত হচ্ছেন। কিন্তু এখনও লক্ষ লক্ষ বাড়ি এবং ছোট ব্যবসা প্রতিষ্টানকে দ্রুত গতিতে সংযুক্ত করতে হবে।

তিনি আরও বলেন, জিও এয়ার ফাইবার-এর মাধ্যমে, আমরা আমাদের দেশের প্রতিটি বাড়িতে একই মানের পরিষেবার দেওয়ার লক্ষ্য নিয়ে এগোচ্ছি। শিক্ষা, স্বাস্থ্য, নজরদারি এবং স্মার্ট হোম জুড়ে এর পরিষেবাগুলির মাধ্যমে বিশ্বমানের ডিজিটাল বিনোদন, স্মার্ট হোম সার্ভিস এবং ব্রডব্যান্ড-সহ লক্ষাধিক বাড়িতে পৌঁছে যেতে সাহায্য করবে জিও এয়ার ফাইবার।”

খরচ কত?

জিও এয়ার ফাইবার প্ল্যানগুলি শুরু হচ্ছে ৫৯৯ টাকা থেকে। যেখানে জিও এয়ার ফাইবার ম্যাক্স-এর জন্য খরচ পড়বে ১,৪৯৯ টাকার উপরে।

কী ভাবে পরিষেবা মিলবে

প্রথম ধাপ: মোবাইলে 60008 60008 নম্বরে মিসড কল অথবা হোয়াটসঅ্যাপ করা যাবে। এ ছা্ড়াও জিও-র অফিসিয়াল ওয়েবসাইট www.jio.com-এ যেতে পারেন। জিও স্টোরে গিয়েও আবেদন জানানো যাবে।

দ্বিতীয় ধাপ: জিও এয়ার ফাইবার সংযোগের জন্য নির্দিষ্ট প্রক্রিয়া অনুসরণ করে রেজিস্টার করতে হবে।

তৃতীয় ধাপ: জিও-র তরফে আপনার সঙ্গে যোগাযোগ করা হবে। এর পর আপনার বাড়িতে সংযোগ দেওয়ার পর সমস্ত পরিষেবা পেয়ে যাবেন।

আরও পড়ুন: এসআইপি-র মাধ্যমে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করছেন? এই ভুলগুলি এড়িয়ে চলুন

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version