বৃহস্পতিবার নজর থাকবে ইয়েস ব্যাঙ্ক, টাটা স্টিল সহ এই স্টকগুলিতে

বিবি ডেস্ক : বৃস্পতিবার যে ১০ স্টকে নজরে থাকবে

ইয়েস ব্যাঙ্ক

সেপ্টেম্বর ত্রৈমাসিকে আর্থিক অবস্থা ভালো না থাকলেও, ব্রিটেন ভিত্তিক সংস্থা হেজ ফান্ড মার্শাল ওয়েজ এবং আরও কয়েকটি সংস্থা ইয়েসব্যাঙ্ক কিনে নেওয়ার জন্য আলোচনা চালাচ্ছে। এর প্রভাব বাজারে কতটা পড়ে সেদিকে নজর থাকবে।

টাটা স্টিল

দেশের বৃহত্তম স্টিল নির্মাতা বুধবার টাটা স্টিল বুধবার তাদের সেপ্টেম্বর ত্রৈমাসিকের হিসাব পেশ করে। নেট লাভ ৩,৩০২ কোটি টাকা হয়েছে এই ত্রৈমাসিকে।

আবাসন স্টক

আবাসন শিল্পের সঙ্গে জড়িত স্টকগুলির কেনা লাভজনক হবে। কারণ বুধবার কেন্দ্র এই শিল্পের জন্য ২৫ হাজার কোটি টাকার তহবিল ঘোষণা করেছে।

এসবিআই

এলআইসি-র সঙ্গে একযোগে এসবিআইও আবাসন শিল্পের তহবিলে ১৫হাজার কোটি টাকা দেবে। এটি ব্যাঙ্কের ভালো আর্থিক অবস্থার ইঙ্গিত। 

ইনফোসিস

বুধবার ইনফোসিসের চেয়ারম্যান নন্দন নিলেকানি, সংস্থার উপর চলা তদন্ত নিয়ে মুখ খুলেছেন। তিনি বলেন, অত্যন্ত শক্তিশালী এবং ভগবানও সংস্থার পরিসংখ্যান বদলাতে পারবে না। তাঁর এই মন্তব্য সংস্থা শেয়ারের উপর সদর্থক প্রভাব ফেলবে।

বিপিসিএল

সরকারি মালিকানাধিন বিপিসিএল বুধবার তাদের আয়ের হিসাব পেশ করবে। তাই এদিন বাজারে বিপিসিএলের দর বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

ইন্ডিয়াবুল হাউসিং

বুধবার বাজার চলাকালিন সেপ্টেম্বর ত্রৈমাসিকে আয়ব্যয়ের হিসাব পেশ করেছে ইন্ডিয়াবুলস। নেট লাভ ৩২ শতাংশ পড়েছে বলে জানা গিয়েছে। এর প্রভাব সংস্থার শেয়ারে কতটা পড়ে সেদিকে নজর থাকবে।

লিউপিন

জুলাই-সেপ্টেম্বরে সংস্থার ১.৩ বিলিয়ন টাকা  ক্ষতি হয়েছে। যেখানে গত বছর সংস্থার লাভ হয়েছিল ২.৭ বিলিয়ন টাকা।

অন্ধ্র ব্যাঙ্ক

আজ জুলাই-সেপ্টেম্বর মাসের হিসাব পেশ করবে অন্ধ্র ব্যাঙ্ক। তাই এর শেয়ারেও নজর থাকবে।

থমাস কুক

এই পর্যটন পরিষেবা প্রদানকারী সংস্থাটি আজ দ্বিতীয় ত্রৈমাসিকের আয়ের হিসাব পেশ করবে। ব্রিটিশ কোম্পানি থমাস কুক পিএলসি দেউলিয়া ঘোষণার পর থেকে শেয়ার দর পড়ছে থামস কুক ইন্ডিয়ার। তাই এদিন কী হয় সেদিকে নজর থাকবে।

বিঃ দ্রঃ তথ্যের উপর ভিত্তি করে শেয়ারগুলি বেছে নেওয়া হয়েছে। দাম ওঠানামা বাজার নির্ভর।

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.