নতুন রিলায়েন্স জিও ফোন ২০২১ অফার, জানুন বিস্তারিত

JioPhone
রিলায়েন্স জিও ফোন ২০২১ অফার। ছবি: জিও.কম থেকে

বাংলা বিজ ডেস্ক: টেলিকম সেক্টরের শীর্ষস্থানীয় সংস্থা রিলায়েন্স জিও ফোন ২০২১ (Reliance Jio Phone 2021) অফার ঘোষণা করেছে। যেখানে তিনটি নতুন প্ল্যানের মধ্যে একটিতে নতুন ফোন তুলে দেওয়া হবে গ্রাহককে।

রিলায়েন্স জিও বলেছে, নতুন জিও ফোন ২০২১ অফারটি ‘২জি-মুক্ত ভারত’ গড়ে তোলার উদ্যোগের একটি অংশ। এটি সারা দেশে ৩০০ মিলিয়ন ফিচার ফোন ব্যবহারকারীদের কাছে জিও ফোন এবং এর পরিষেবাগুলিকে পৌঁছে দিতে সহায়তা করবে।

তিনটি প্ল্যান

এই প্ল্যানগুলোর মধ্যে রয়েছে একটি এক বছর এবং অন্যটি দু’বছরের প্ল্যান। আরেকটি বর্তমান গ্রাহকদের জন্য প্ল্যান।

এই অফারগুলি দু’ছরের জন্য ফ্রি কলিং এবং প্রতি মাসে ২জিবি হাই স্পিড ডেটা। খরচ ১,৯৯৯ টাকায়। যাঁরা এক বছরের পরিকল্পনার জন্য বেছে নিচ্ছেন তাঁদের ১,৪৯৯ টাকা ব্যয় করতে হবে। অন্যদিকে বর্তমানে জিওফোন ব্যবহারকারীরা ১২ মাসের জন্য মাত্র ৭৪৯ টাকা খরচ করলেই এই প্ল্যানের সুবিধা পাবেন।

সংস্থা জানিয়েছিল, ১ মার্চ থেকেই রিলায়েন্স রিটেল এবং জিও খুচরা বিক্রেতাদের কাছ থেকে এই পরিষেবাগুলি পাওয়া যাবে।

যা মনে রাখতে হবে

মনে রাখা উচিত যে জিওফোনের বর্তমান ব্যবহারকারীদের তিন বছরের লক-ইন সময় শেষ হয়ে আসছে।

সুতরাং বিশ্লেষকরা ধারণা করছেন, নতুন অফারটির উদ্দেশ্য জিও-র ২জি গ্রাহক সংখ্যা ধরে রাখা। তারা অবশ্য ভারতী এয়ারটেল লিমিটেড (Bharti Airtel Ltd) এবং ভোডাফোন আইডিয়া লিমিটেড (Vodafone Idea Ltd)-এর মতো প্রতিদ্বন্দ্বীদের উপর এর বড়োসড়ো কোনো প্রভাব দেখছেন না।

তাঁদের মতে, এয়ারটেল অথবা ভী-র গ্রাহক সংখ্যায় তেমন কোনো প্রভাব ফেলবে না জিও-র এই নতুন অফার। এ ক্ষেত্রে হ্যান্ডসেট বাছাইয়ের প্রতিবন্ধকতাও একটা বড়ো কারণ হয়ে দাঁড়াতে পারে।

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.