১৮ মার্চ থেকে পূর্ণাঙ্গ ব্যাঙ্কিং পরিষেবা চালু করছে ইয়েস ব্যাঙ্ক

ডেস্ক : পুঁজি সরবরাহের আশ্বাস পেয়ে নতুন করে পূর্ণাঙ্গ ব্যাকিং পরিষেবা চালু করছে ইয়েস ব্যাঙ্ক (Yes Bank)। ১৮ মার্চ সন্ধে ৬টা থেকে পরিষেবা চালু হবে। ১৯ মার্চ থেকে ইয়েস ব্যাঙ্ক গ্রাহকেরা সমস্ত পরিষেবা পাবেন বলে ব্যাঙ্কের পক্ষ থেকে জানানো হয়েছে।

এক টুইট করে এই পরিষেবা চালু করার কথা জানিয়েছে ইয়েস ব্যাঙ্ক। জানানো অফলাইন পরিষেবার পাশাপাশি ডিজিট্যাল পরিবেষাও চালু হবে ১৮ তারিখ থেকে।

৫মার্চ আরবিআই-এর নির্দেশে বন্ধ হয়ে যায় ইয়েস ব্যাঙ্ক পরিষেবা। প্রচুর অনাদায়ী ঋণের ফলে এই পরিস্থিতির সন্মুখীন হতে হয় ব্যাঙ্কটিকে। নিজেকে বাঁচাতে ২বিলিয়ন ডলার তুলতে অক্ষম ইয়েস ব্যাঙ্ককে উদ্ধারে পদক্ষেপ করে আরবিআই। টাকা তোলার সীমা ৫০হাজারের বেঁধে দেয় দেশের শীর্ষ ব্যাঙ্ক।

৬মার্চ সরকার এবং আরবিআই ইয়েস ব্যাঙ্ক উদ্ধারের পরিকল্পনা ঘোষণা করে। সেই পরিকল্পনা অনুযায়ী ইয়েস ব্যাঙ্ক ৪৯ শতাংশ অংশীদারিত্ব নেবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)। টাকা তোলার উর্দ্ধসীমাও তুলে নেওয়া হয়।

এর পর আরও কয়েকটি বেসরকারি ব্যাঙ্ক ইয়েস ব্যাঙ্ক বিনিয়োগের প্রস্তাব দেয়। এর ফলে ঘুরে দাঁড়ায় ইয়েস ব্যাঙ্কের শেয়ার। এবার পরিষেবাও স্বাভাবিক হতে চলেছে এই বেসরকারি ব্যাঙ্কটির।

সূত্র : বিজনেস টুডে

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.