নতুন ঐতিহাসিক উচ্চতায় শেয়ার বাজার, সেনসেক্স প্রথম বার ৭৯০০০ পার, রেকর্ড নিফটি-রও

stock market

ফের নতুন রেকর্ড তৈরি করল সেনসেক্স এবং নিফটি। বৃহস্পতিবার সেনসেক্স প্রথমবারের মতো ৭৯০০০-এর গণ্ডি অতিক্রম করল। এ দিনের ট্রেডিংয়ে বিএসই সেনসেক্স ৭৯,০৩৩.৯১-এর একটি নতুন ঐতিহাসিক রেকর্ড স্তর স্পর্শ করেছে। একইভাবে, সেনসেক্স প্রথমবার এনএসই নিফটিও ২৩,৯৭৪.৭০-এর রেকর্ড উচ্চতায় পৌঁছেছে।

ব্যাঙ্ক নিফটি প্রথম বারের মতো সর্বোচ্চ ৫৩,১৮০.৭৫-এ ছুঁয়েছে এবং বাজারে ব্যাঙ্কিং স্টকগুলিতে উৎসাহ বাড়ছে। বিএসই-র মার্কেট ক্যাপ ৪৩৭.৮০ লক্ষ কোটি টাকায় পৌঁছেছে।

এ দিন বিএসই সেনসেক্স ৮৪.১২ পয়েন্ট বা ০.১১ শতাংশ বৃদ্ধির সঙ্গে ৭৮,৭৫৮.৬৭ স্তরে খোলে। যেখানে এনএসই নিফটি ১২.৭৫ পয়েন্ট বা ২৩,৮৮১.৫৫-এর স্তরে খোলে। দেশীয় পুঁজিবাজারে উত্থান শুরু হলেও বাজার খোলার পরপরই পতনের রেড জোনে চলে যায়।

ইন্ডিয়া VIX-এ ১ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং আজ সিমেন্টের শেয়ারে বৃদ্ধি দেখা যাচ্ছে। আল্ট্রাটেক সিমেন্ট ইন্ডিয়া সিমেন্টের ২৩ শতাংশ শেয়ার কেনার চুক্তি অনুমোদন করেছে। বিনিয়োগকারীরা সম্ভবত এটি সম্পর্কে সচেতন ছিলেন এবং গতকালও ইন্ডিয়া সিমেন্টে ১৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

সেনসেক্স শেয়ারের দিকে তাকালে দেখা যাচ্ছে, ৩০টি শেয়ারের মধ্যে ১২টি বৃদ্ধির সঙ্গে লেনদেন করছে এবং ১৮টি শেয়ার পতনের সঙ্গে চলছে। আল্ট্রাটেক সিমেন্ট চুক্তির ভিত্তিতে বাজারে শীর্ষ লাভকারী হয়ে উঠেছে এবং জেএসডব্লিউ স্টিলের পরে রয়েছে।

আরও পড়ুন: ক্রেডিট কার্ডের মাধ্যমে খরচে ১৭% বৃদ্ধি, তবে নিয়ন্ত্রিত ব্যবহার করছেন ক্রেতারা

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.