১ এপ্রিল থেকে দাম বাড়ছে স্মার্ট টিভির! জানুন কতটা বাড়বে

smart tv

চলতি দামে কেনার জন্য হাতে সময় মাত্র একটা মাস! তার পরেই বেড়ে যাবে স্মার্ট টিভির দাম।

বিবি ডেস্ক: আপনি কি স্মার্ট টিভি কেনার কথা ভাবছেন? তা হলে এ মাসের মধ্যে কিনে ফেলা ভালো! কারণ, ১ এপ্রিল থেকে দাম বেড়ে যাচ্ছে স্মার্ট টিভির।

সংশ্লিষ্ট মহলের মতে, ১ এপ্রিল থেকে স্মার্ট টিভি কিনতে বাড়তি টাকা খরচ করতে হবে। দাম প্রায় ২০০০-৩০০০ টাকা বাড়তে পারে। দেশে স্মার্ট টিভি ব্যবহারের প্রবণতা দ্রুত বেড়েছে। একই সঙ্গে, টিভির দাম গত ৮ মাসে প্রায় ৩০০ শতাংশ বেড়েছে। এ সময় স্মার্ট টিভির দাম বেড়েছে ৩০০০-৪০০০ টাকা। এখন আগামী মাস থেকে স্মার্ট টিভির দাম আরও ২০০০-৩০০০ টাকা বাড়বে।

দাম বাড়ার কারণ?

টিভি প্যানেলের (ওপেন সেল) দাম ইতিমধ্যে প্রায় ৩০০ শতাংশ বেড়েছে। এ ধরনের পরিস্থিতিতে স্মার্ট টিভির চাহিদা বৃদ্ধির পরিমাণ পাঁচ শতাংশ বেড়েছে বলে পরিসংখ্যান থেকে জানা গিয়েছে। এর মূল কারণ হল বহুজাতিক সংস্থার সরবরাহের অভাব।

এগুলি ছাড়াও অন্যান্য কারণ যেমন কাস্টম শুল্ক বৃদ্ধি, তামা, অ্যালুমিনিয়াম এবং স্টিলের মতো প্রয়োজনীয় উপকরণগুলির ব্যয় বৃদ্ধি। বিশেষজ্ঞরা মনে করেন, বৈদ্যুতিন যন্ত্রাংশে শুল্ক বাড়ানোর বিষয়টি নিয়ে সরকারের পুনর্বিবেচনা করা উচিত।

গত বছর করোনাভাইরাস লকডাউনের কারণে সাধারণ মানুষ ঘরবন্দি হয়ে পড়েছিল। যে কারণে একঘেয়েমি কাটাতে বেশিরভাগ বাড়িতে টিভির প্রয়োজনীয়তা দেখা দেয়। তালমিলিয়ে বেড়ে যায় স্মার্ট টিভির চাহিদা। তবে লকডাউনের কয়েক মাস পরেও স্মার্ট টিভির চাহিদা ধরা পড়ছে। ই-কমার্স প্ল্যাটফর্মগুলিতেও বিক্রি বেড়েছে স্মাট টিভির।

আরও পড়তে পারেন: প্রভিডেন্ট ফান্ডে স্বস্তি! সুদের হার অপরিবর্তিত রাখল ইপিএফও

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.