১৭ অক্টোবর তালিকা থেকে ৯টি সংস্থাকে বাতিল করছে এনএসই

NSE

ওয়েবডেস্ক: শীর্ষস্থানীয় স্টক এক্সচেঞ্জ ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ (এনএসই) আগামী ১৭ অক্টোবর থেকে নিজের তালিকা থেকে ৯টি সংস্থাকে বাতিল করছে। এই তালিকায় রয়েছে ল্যানকো ইনফ্রেটেক এবং মোসার-বেয়ারের মতো সংস্থাও।

এনএসই ঘোষণা করেছে, ন’টি প্রতিষ্ঠানকে তালিকা থেকে বের করা হবে। ল্যানকো ইনফ্রেটেক এবং মোসার-বেয়ার ছাড়া, আরও সাতটি সংস্থা হল অমর রেমিডিজ, সুপ্রিম টেক্স মার্ট, সামটেল কালার, হিন্দুস্তান ডর-অলিভার, সর্বলক্ষ্মী পেপার, এলএমএল এবং হানং টয়েজ অ্যান্ড টেক্সটাইলস।

এনএসই-র মতে এই ন’টি সংস্থা ‘আন্ডার লিক্যুইডেশন’ অবস্থানে রয়েছে। একটি বিজ্ঞপ্তিতে এনএসই জানিয়েছে, এই সংস্থাগুলির ইক্যুইটি শেয়ার তালিকাভুক্তকরণ ১৭অক্টোবর, ২০১৯ থেকে প্রত্যাহার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত কয়েকমাস ধরে, এক্সচেঞ্জগুলি ছ’মাসেরও বেশি সময় ধরে স্থগিত থাকা এবং এমসিএ ওয়েবসাইটে যার স্থিতি “আন্ডার লিক্যুইডেশন / লিক্যুইডেটেড” হিসাবে প্রতিফলিত হয়েছে এমন তালিকাভুক্ত সংস্থাগুলিকে তালিকা থেকে বাতিল করার চেষ্টা করছে।

সেপ্টেম্বরে এনএসই বাধ্যতামূলক তালিকাভুক্তি বিধিমালার অধীনে ১৪টি সংস্থাকে তালিকা থেকে বাতিল করেছে।

তালিকাভুক্তি বিধিমালার নিময়ানুযায়ী, এক বার তালিকা থেকে প্রত্যাহার করা হলে, আগামী ১০ বছর ওই সংস্থা পুনরায় শেয়ার বাজারে প্রবেশ করতে পারে না।

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.