সুখবর! এখন প্যান কার্ড তৈরি করানো যাচ্ছে পোস্ট অফিসেও

pan-card

এখন আপনি পোস্ট অফিসে গিয়ে প্যান কার্ডের জন্য আবেদন করতে পারবেন।

বিবি ডেস্ক: আপনি যদি এখনও নিজের প্যান কার্ড তৈরি না করে থাকেন তবে আপনার জন্য সুসংবাদ রয়েছে। এখন পোস্ট অফিসেও প্যান কার্ড তৈরি করা যায়, ইন্ডিয়া পোস্ট টুইট করে এই তথ্য জানিয়েছে।

অর্থাৎ, এখন আপনি পোস্ট অফিসে গিয়ে প্যান কার্ডের জন্য আবেদন করতে পারবেন। ইন্ডিয়া পোস্ট বৃহস্পতিবার টুইট করে এই তথ্য জানিয়েছে।

বর্তমানে আধার কার্ড ছাড়াও প্যান কার্ডও একটি খুব গুরুত্বপূর্ণ নথিতে পরিণত হয়েছে। প্যান কার্ড আর্থিক লেনদেনেও ব্যবহৃত হয়। আপনি ঘরে বসেও অনলাইনে প্যান কার্ডের আবেদন করতে পারেন।

কী বলল ইন্ডিয়া পোস্ট?

ইন্ডিয়া পোস্ট বৃহস্পতিবার নিজের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে জানিয়েছে, “প্যান কার্ডের অনেক সুবিধা রয়েছে এবং আপনি এটির জন্য আপনার বাড়ির কাছাকাছি কোনো নির্দিষ্ট পোস্ট অফিসে আবেদন করতে পারেন।” এই টুইটের হ্যাশট্যাগে AapkaDostIndiaPost লেখা হয়েছে।

প্রসঙ্গত, ১০টি ডিজিটের আলফানিউম্যারিক নম্বর-সম্বলিত পার্মানেন্ট অ্যাকাউন্ট নম্বর বা প্যান বরাদ্দ করে থাকে আয়কর বিভাগ। প্রত্যেক আর্থিক মূল্যায়নকারীর জন্যই এই কার্ড বরাদ্দ করা হয়। এনএসডিএল (ন্যাশনাল সিকিকিউরি‌টিজ ডিপোজিটরি লিমিটেড) অথবা ইউটিআইটিএসএল (এইটিআই ইনফ্রাস্ট্রাকচার টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস লিমিটেড)-এর ওয়েবসাইটে নতুন প্যানকার্ডের জন্য আবেদন করা যায়। এই নম্বর পরিবর্তনযোগ্য নয়।

আরও পড়তে পারেন: এই সহজ উপায়ে আপনি বাড়িতে বসেই আধার কার্ড ডাউনলোড করতে পারেন

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.