৪ মাসে প্রায় ২ কোটি মানুষ কাজ হারিয়েছেন, সরকারের বিরুদ্ধে আক্রমণাত্মক রাহুল গান্ধী

rahul gandhi 20.08

বাংলাbiz ডেস্ক: করোনা মহামারির (corona pandemic) চার মাসে দেশের প্রায় দু’ কোটি মানুষ কাজ খুইয়েছেন। বেকারত্ব (unemployment) নিয়ে এই সত্য সারা দেশের কাছ থেকে লুকিয়ে রাখা যাবে না। এই অভিযোগ কংগ্রেস নেতা রাহুল গান্ধীর (Rahul Gandhi)।

সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর উদ্ধৃত করে বুধবার রাহুল গান্ধী হিন্দিতে টুইট করে বলেন, “গত চার মাসে প্রায় দু’ কোটি মানুষ কাজ হারিয়েছেন। দু’ কোটি পরিবারের ভবিষ্যৎ অন্ধকারে। ফেসবুকে মিথ্যে খবর (fake news) আর হিংসা ছড়িয়ে দেশের কাছ থেকে বেকারত্ব এবং অর্থনীতি ধ্বংস হয়ে যাওয়া সংক্রান্ত সত্য লুকিয়ে রাখা যাবে না।”

যে খবর উদ্ধৃত করেছেন রাহুল, তাতে বলা হয়েছে এপ্রিল মাস থেকে করোনা মহামারির জেরে দেশে ১ কোটি ৮৯ লক্ষ লোক কাজ হারিয়েছে।

জাতীয় খাদ্য নিরাপত্তা আইনে (এনএফএসএ, NFSA) উপকৃত ব্যক্তিদের তালিকা বাড়ানোর বিষয়টি নিয়েও সরকারকে আক্রমণ করেন কংগ্রেস নেতা।

রাহুল গান্ধী হিন্দি টুইটে বলেন, “এনএফএসএ-র আওতায় থাকা উপকৃত ব্যক্তিদের তালিকা বাড়ানো উচিত ছিল মোদী সরকারের। কিন্তু সরকার তা করেনি। জনগণ তাঁদের হকের রেশন পাননি। এই সমস্যা থেকে মর্মান্তিক অবস্থার সৃষ্টি হয়েছে।

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.