প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বেসরকারিকরণের সিদ্ধান্তকে স্বাগত জানাতে বললেন মুকেশ অম্বানি

mukesh ambani

মূলত ২টি কারণে মোদীর সিদ্ধান্তকে স্বাগত জানানো উচিত বলে মনে করেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের সিএমডি মুকেশ অম্বানি।

বিবি ডেস্ক: ভারতে ২২তম এন্টারপ্রেনর অব দ্য ইয়ার (EOY)- ইন্ডিয়া ২০২০-র ভার্চুয়াল পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ভাষণ দেওয়ার সময় রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের সিএমডি মুকেশ অম্বানি আশাপ্রকাশ করে বলেন, বিশ্বের শীর্ষ তিন অর্থনীতিতে যোগ দেওয়ার ক্ষমতা অর্জন করতে চলেছে ভারত।

তিনি বলেন, ‘আজ হোক বা কাল, “ভারতে উদ্যোক্তাদের জন্য আমি সুনামির মতো সুযোগ দেখতে পাচ্ছি। আমার বিশ্বাসের দু’টি কারণ রয়েছে। প্রথম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বেসরকারি ক্ষেত্রকে ভারতের ভবিষ্যতের উন্নয়নের জন্য গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করছেন। তাঁর এই সিদ্ধান্তকে আমাদের সবার স্বাগত জানানো উচিত”।

দ্বিতীয় কারণ হিসেবে তিনি বলেন, “দ্বিতীয়ত, এখন আমাদের অর্থনীতিতে রূপান্তরের জন্য নতুন প্রযুক্তির বৈপ্লবিক শক্তি রয়েছে। ছোটো, মাঝারি ও বৃহৎ ব্যবসার মাধ্যমে ১৩০ কোটি মানুষের চাহিদা এবং আকাঙ্ক্ষা পূরণ করার জন্য আজীবন সুযোগ রয়েছে”।

একই সঙ্গে মুকেশ অম্বানি বলেছেন, “আগামী দশকে বিশ্বের শীর্ষ তিনটি অর্থনীতির মধ্যে থাকার সম্ভাবনা আমাদের রয়েছে। পরিচ্ছন্ন শক্তি, শিক্ষা, স্বাস্থ্যসেবা, লাইফসায়েন্সেস ও জৈবপ্রযুক্তি এবং বর্তমান কৃষি, শিল্প ও পরিষেবা ক্ষেত্রের রূপান্তরের মতো নতুন ক্ষেত্র অভূতপূর্ব সুযোগ রয়েছে”।

নতুন উদ্যোক্তাদের উদ্দেশে তিনি বলেন, “আপনারা অনেকেই নতুন ব্যবসা শুরু করেছেন। অতএব, আমি আপনার সঙ্গে একটা ব্যক্তিগত শিক্ষার ভাগ করে নিতে চাই। স্টার্ট-আপ উদ্যোক্তাদের অবশ্যই সীমিত সংস্থান নিয়ে কিন্তু সীমাহীন সংকল্পের সঙ্গে কাজ করার ইচ্ছা থাকতে হবে। আমি বলতে চাই, ব্যর্থতার মুখোমুখি হলে পিছিয়ে এলে চলবে না। কারণ বহু ব্যর্থতার পরেই সাফল্য আসে”।

আরও পড়তে পারেন: EPF: প্রভিডেন্ট ফান্ড সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য পেশ অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.