আমেরিকায় আটকে পড়া পডুয়াদের জন্য নিখরচায় থাকার বন্দোবস্ত করে দিচ্ছেন ভারতীয় হোটল ব্যবসায়ীরা

Untitled 2

বিবিডেস্ক: করোনাভাইরাস সংক্রমণের জেরে বন্ধ হয়ে গিয়েছে আন্তর্জাতিক বিমান চলাচল। এমন পরিস্থিতিতে আমেরিকায় আটকে পড়া ভারতীয় পড়ুয়াদের জন্য বিনামূল্যে থাকার ব্যবস্থা করে দিচ্ছেন সেখানকার ভারতীয় হোটেল ব্যবসায়ীরা।

করোনাভাইরাস মহামারীর কারণে গত ২২ মার্চ থেকে ভারত এক সপ্তাহের জন্য আন্তর্জাতিক বিমান চলাচল নিষিদ্ধ করার পরে পড়ুয়ারা তাঁদের মাথার উপরে ছাদের জন্য চরম দুশ্চিন্তায় পড়েছিলেন।

এমন পরিস্থিতিতে বুধবারের মধ্যে প্রায় ৭০০টি হোটেলে তাঁদের জন্য ৬ হাজারের বেশি রুম বিনামূল্যে দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল ভারতীয় দূতাবাস থেকে।

জানা গিয়েছে, লকডাউন শুরু হয়ে যাওয়ার পর নিখরচায় থাকার ব্যবস্থা এবং কিছু ক্ষেত্রে খাবার সরবরাহের মাধ্যমে মার্কিন যুক্তরাষ্ট্রে আটকে পড়া ভারতীয় পড়ুয়াদের উদ্ধারে আমেরিকায় ভারতীয় হোটেল ব্যবসায়ীরা এগিয়ে আসেন।

ভারতীয় দূতাবাস গত সপ্তাহে মার্কিন যুক্তরাষ্ট্রে আড়াই লক্ষের বেশি পড়ুয়ার জন্য একটি চব্বিশ ঘন্টার হেল্পলাইন চালু করেছে।

পড়ুয়াদের থাকার জন্য বরাদ্দ করা হোটেলগুলির বেশিরভাগই বিশ্ববিদ্যালয় এবং কলেজগুলির আশেপাশে। এই উদ্দেশ্যকে সফল করতে এশিয়ান আমেরিকান হোটেল ওনার্স অ্যাসোসিয়েশন (এএএইচওএ) -র সদস্য সমস্ত হোটেল ব্যবসায়ীকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে।

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.