Connect with us

খবর

অনলাইনে পণ্য বিক্রি করবে এইচডিএফসি ব্যাঙ্ক

আমাজন এবং ফ্লিপকার্টকে টক্কর দিতে অনলাইন পণ্যের বাজারে এ বার আসছে এইচডিএফসি ব্যাঙ্ক

Published

on

HDCF

বিবিডেস্ক: আমাজন এবং ফ্লিপকার্টকে টক্কর দিতে অনলাইন পণ্যের বাজারে এ বার আসছে এইচডিএফসি ব্যাঙ্ক। অনলাইন বিপণনে ছাড় ও সুযোগের সেরা সম্ভার দিতে ‘এইচডিএফসি ফেস্টিভ ট্রিটস’ নামের একটি অভিযান শুরু করেছে এই ব্যাঙ্ক।

গৃহস্থালির সামগ্রী থেকে শুরু করে মোটর সাইকেল, গাড়ি, ফ্রিজ, মোবাইল, এসি, টেলিভিশনের মতো ভোগ্যপণ্য এবং জামাকাপড় পাওয়া যাবে এখানে। অনলাইন এই পরিষেবা দিতে রিলায়েন্স ডিজিটাল, স্যামসং, অ্যাপল-এর মতো বড়ো-ছোটো ব্র্যান্ডের সঙ্গে হাত মিলিয়েছে এইচডিএফসি ব্যাঙ্ক। এই ব্যাঙ্কের ডেবিট বা ক্রেডিট কার্ড ব্যবহার করে এই ব্র্যান্ডগুলির পণ্য কেনার ক্ষেত্রে বিপুল ছাড় পাবেন গ্রাহকরা।

আর্থিক মন্দার বাজারে ক্রেতা চাহিদা বাড়াতেই ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন এইচডিএফসি ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর ও চিফ এগজিকিউটিভ অফিসার আদিত্য পুরী। তিনি জানিয়েছেন, ফ্লিপকার্ট কিংবা অ্যামাজনে ব্যাপক ছাড়ের সুযোগ যেমন তিনদিন ধরে মেলে, এই ব্যাঙ্কের অনলাইন প্ল্যাটফর্মে সেই সুযোগ মিলবে আগামী তিন মাস পর্যন্ত।

জানা গিয়েছে, এইচডিএফসি ব্যাঙ্ক তাদের এই অনলাইন প্ল্যাটফর্মে বিভিন্ন ব্র্যান্ডের সেরা অফারগুলো গ্রাহকদের সামনে তুলে ধরবে। এইভাবেই চলতি অর্থবর্ষে ১০ লক্ষ বিক্রেতাকে নিজেদের পরিষেবার আওতায় আনার পরিকল্পনা নিয়েছে এইচডিএফসি।

এর সঙ্গেই ২০২০-২১ অর্থবর্ষের মধ্যে গোটা দেশে ৫০ লক্ষ বিক্রেতাকে তাদের অনলাইন বিপণন পরিষেবার আওতায় আনতে চায় এইচডিএফসি। এই স্মার্টফোন নির্ভর অ্যাপ ব্যবহার করে আগামী পাঁচ বছরের মধ্যে আয় ও ব্যয়ের অনুপাত কমিয়ে আনার পরিকল্পনা রয়েছে এই ব্যাঙ্কের।

কার্ড সোয়াইপ মেশিনের ব্যবহার কমিয়ে আনা গেলে এই অনুপাত আরও কমিয়ে আনা যাবে বলেই ধারণা ব্যাঙ্ক কর্তৃপক্ষের। অনলাইন প্লাটফর্ম এর পাশাপাশি সেলস ও সার্ভিস আউটলেট খোলা এবং সেখানে কর্মী নিয়োগের ওপর জোর দিচ্ছে এইচডিএফসি ব্যাংক।

Advertisement