২০২১ সালের সব থেকে ধনী ব্যক্তিদের তালিকা প্রকাশ করল Forbes, টানা চতুর্থবার শীর্ষে জেফ বেজোস

বিশ্বের সব থেকে ধনী ব্যক্তির তালিকায় দশম স্থানে মুকেশ অম্বানি! দেখে নিন কে কোন স্থানে?

বিবি ডেস্ক: বিশ্বব্যাপী ২০২১ সালের জন্য সব চেয়ে ধনী ব্যক্তিদের তালিকা প্রকাশ করেছে ফোর্বস। এই তালিকা অনুযায়ী, বিশ্বজুড়ে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ায় অর্থনীতি ধাক্কা খেলেও এই বছরটি বিলিওনেয়ারদের জন্য বিশেষ ভাবে উল্লেখযোগ্য। এ বছর বিশ্বের ধনী ব্যক্তিরা নিজেদের সম্পদ ৫ ট্রিলিয়ন ডলার বাড়িয়েছেন।

তালিকায় ৪৯৩ নতুন নাম

ফোর্বসের মতে, এ বছর ক্রিপ্টোকারেন্সি এবং স্টকের দাম আকাশ ছুঁয়েছে। যার কারণে, ফোর্বস-এর ৩৫তম বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকার বহর বেড়েছে। গত বছরের তালিকায় ৮ ট্রিলিয়ন ডলার এবং এ বারে বেড়েছে ৫ ট্রিলিয়ন ডলার, যা এই বছর মোট ১৩.১ ট্রিলিয়ন ডলার বলে অনুমান করা হচ্ছে। এই বছর, ফোর্বসের বিলিওনেয়ারদের তালিকায় ৪৯৩ জন নতুন ব্যক্তি ঢুকে পড়েছেন।

প্রথম স্থানে জেফ বেজোস

অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও সিইও জেফ বেজোস ফোর্বসের ৩৫তম তালিকায় টানা চতুর্থ বছরে বিশ্বের সব থেকে ধনী ব্যক্তির শিরোপা জিতেছেন। তালিকা অনুযায়ী, জেফ বেজোসের সম্পদ ১৭৭ বিলিয়ন ডলার। অ্যামাজনের শেয়ার বৃদ্ধির ফলে তাঁর সম্পদের এই বৃদ্ধি দেখা গেছে। এক বছর আগে তার মোট সম্পদ ছিল ৬৪ বিলিয়ন ডলার।

অন্যান্য উল্লেখযোগ্য স্থানে

ফোবর্সের তালিকায় দ্বিতীয় এলন মাস্ক, তৃতীয় বার্নার্ড আর্নল্ট, চতুর্থ বিল গেটস, পঞ্চম মার্ক জুকেরবার্গ, ষষ্ঠ স্থানে ওয়ারেন বাফেট, সপ্তম স্থানে ল্যারি এলিসন, অষ্টম স্থানে লরেন্স এডওয়ার্ড পেজ এবং নবম স্থানে রয়েছেন সের্গেই ব্রিন।

দশম স্থানে মুকেশ অম্বানি

বর্তমানে অন্যতম ভারতীয় শিল্পপতি মুকেশ অম্বানি এই তালিকার দশম স্থানে রয়েছেন। এই সঙ্গে মুকেশ অম্বানি এশিয়ার সব থেকে ধনী ব্যক্তি হয়ে উঠেছেন। তার আনুমানিক সম্পদ ৮৪.৫বিলিয়ন ডলার।

আরও পড়তে পারেন: স্পেকট্রাম কেনার জন্য এয়ারটেলের সঙ্গে ১,৪৯৭ কোটি টাকার চুক্তি রিলায়েন্স জিও-র

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.