স্পেকট্রাম কেনার জন্য এয়ারটেলের সঙ্গে ১,৪৯৭ কোটি টাকার চুক্তি রিলায়েন্স জিও-র

নতুন স্পেকট্রাম যুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে রিলায়েন্স জিওর পরিকাঠামো এবং নেটওয়ার্কের ক্ষমতা আরও উন্নত হবে।

বিবি ডেস্ক: মুকেশ অম্বানির মালিকানাধীন রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেড (RJIL) অন্ধ্রপ্রদেশের (৮.৫৫ মেগাহার্টজ), দিল্লি (১.২৫ মেগাহার্টজ) এবং মুম্বই (২.৫০ মেগাহার্টজ) সার্কেলে স্পেকট্রাম কেনার জন্য সুনীল ভারতীর নেতৃত্বাধীন ভারতী এয়ারটেল লিমিটেডের (Bharti Airtel Limited) সঙ্গে চুক্তি করেছে।

জিও জানিয়েছে, স্পেকট্রাম ব্যবসার দিক নির্দেশ করতে টেলিযোগাযোগ বিভাগের জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী এই চুক্তি করা হয়েছে। চুক্তি নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন সাপেক্ষ। এয়ারটেলও পৃথক বিবৃতিতে এই চুক্তির বিষয়টি নিশ্চিত করে বলেছে যে এর আওতায় জিও সংস্থাকে অতিরিক্ত স্পেকট্রাম দেওয়ার বিনিময়ে জিওর কাছ থেকে ১,০৩৭.৬ কোটি টাকা পাবে।

এ ছাড়াও, জিও পরে স্পেকট্রামে ৪৫৯ কোটি টাকা দেবে, যা চুক্তি সম্পর্কিত অ্যাডজাস্টমেন্টের উপর নির্ভরশীল। সংস্থাটির মতে, এই চুক্তির আওতায় জিও এয়ারটেলের ৮০০ মেগাহার্টজ স্পেকট্রাম ব্যবহারের অধিকার পাবে। অন্ধ্রপ্রদেশের ৩.৭৫ মেগাহার্টজ, দিল্লিতে ১.২৫ মেগাহার্টজ এবং মুম্বইয়ের ২.৫০ মেগাহার্টজ স্থানান্তরিত করা হবে।

জিওর মতে, নতুন স্পেকট্রাম যুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে রিলায়েন্স জিওর পরিকাঠামো এবং নেটওয়ার্কের ক্ষমতা আরও উন্নত হবে। বিবৃতিতে বলা হয়েছে যে স্পেকট্রাম ব্যবহারের জন্য চুক্তির পরে রিলায়েন্স জিওর মুম্বই সার্কেলের ৮০০ মেগাহার্টজ ব্যান্ডে ২X১৫ মেগাহার্টজ স্পেকট্রাম এবং অন্ধ্রপ্রদেশ এবং দিল্লি সার্কেলের 800 মেগাহার্টজ ব্যান্ডের ২X১০ মেগাহার্টজ স্পেকট্রাম থাকবে। যা সংশ্লিষ্ট এলাকায় গ্রাহক পরিষেবাকে শক্তিশালী করবে।

আরও পড়তে পারেন: IRCTC SBI Card Premier: ট্রেনের টিকিট বুকিংয়ে ১০% ফ্ল্যাট ক্যাশব্যাক, কার্ডের বৈশিষ্ট্যগুলি জেনে নিন

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.