নোকরি ডট কমের সমীক্ষা বলছে, জুলাই মাসে নিয়োগ বেড়েছে ৫ শতাংশ

job search

বাংলাBiz ডেস্ক : জব পোর্টাল নোকরি ডট কমের একটি সমীক্ষা বলছে, যে সমস্ত শিল্পগুলি খুব খারাপ অবস্থায় ছিল তারা আস্তে আস্তে খুলতে শুরু করতেই আবার নিয়োগ সামান্য হলে বাড়তে শুরু করেছে। এর ফলে জুন মাসের তুলনায় জুলাই মাসে ৫ শতাংশ বেড়েছে।

নোকরি ডট কমের মুখ্য ব্যবসা আধিকারিক পবন গোয়েল জানিয়েছেন, লকডাউন সংক্রান্ত নিষেধাজ্ঞাগুলি আস্তে আস্তে শিথিল হতে মিডিয়া, বিনোদন, নির্মাণ ও প্রকৌশল শিল্পগুলিতে ইতিবাচক লক্ষণগুলি ফিরে এসেছে।

যদিও বার্ষিক নিয়োগের হিসাবে তুলনায় এ বছর জুলাই মাসে নিয়োগ যথেষ্ট কম। প্রায় ৪৭ শতংশ নিয়োগ কমেছে বলে তিনি জানিয়েছেন।

তবে এখানে উল্লেখযোগ্য বিষয় হল উদীয়মান শহরগুলিতে উল্লেখযোগ্য ভাবে নিয়োগ বেড়েছে। সেই তুলনায় করোনা পরিস্থিতি মেট্রো শহরগুলিতে ৫০ শতাংশেরও বেশি নিয়োগ কমেছে বলে পবন গোয়েল জানিয়েছেন।

কোভিড ১৯ অতিমারীর জেরে মার্চ মাস থেকে শুরু হয়েছিল লকডাউন। কিন্তু আনলক প্রক্রিয়া শুরু হলেও সংক্রমণ ছড়িয়ে পড়ার কারণে বেশ কিছু শহরে লকডাউন চলছে।

এই পরিস্থিতিতে মোট্রা শহরগুলিতে ধাক্কা খেয়েছে নিয়োগের বাজার। চেন্নাইতে ৫৫ শতাংশ, বেঙ্গালুরুতে ৫৪ শতাংশ, মুম্বইতে ৫৪ শতাংশ নিয়োগ কমেছে।

ছোট শহর যেমন চন্ডীগড় ২৮ শতাংশ, জয়পুর ২৫ শতাংশ এবং কোচিতে নিয়োগ কমেছে ৩৩ শতাংশ।

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.