ক্ষতির ধাক্কা সামলাতে খাবার সরবরাহের ব্যবসা জোমাটোকে বেচে দেবে উবের

ওয়েবডেস্ক : বিশ্ব জুড়েই উবেরের ব্যবসা ক্ষতি মধ্যে দিয়ে চলছে। ভারতে উবের ইটস চালু করেও সেভাবে লাভের মুখ দেখতে পায়নি। তাই খাবার সরবরাহের ব্যবসা স্থানীয় প্রতিযোগী জোমাটকে বিক্রি করে দিতে উদ্যোগী হল উবের।

এই বিক্রি করে দেওয়ার খবর নিউইয়র্ক টাইমস নিশ্চিত করে জানিয়েছে প্রায় ২.২ বিলিয়নের ব্যবসা জোমাটোকে বিক্রি করে দেবে উবের। তবে ঠিক কত টাকাতে বিক্রি করা হবে সে ব্যাপারে নির্দিষ্ট কোনো তথ্য জানা যায়নি।

২০১৭ সালে ভারতে উবের খাবার সরবরাহের ব্যবসা শুরু করে। বিনিয়োগও করে প্রচুর। কিন্তু প্রতিযোগীদের সঙ্গে সে ভাবে পাল্লা দিয়ে উঠতে পারেনি। বেঙ্গালুরুর সংস্থা সুইগি এবং জোমাটো ভারতের বাজারে খাবার সরবরাহ ব্যবসার শীর্ষে রয়েছে। এদের বিনিয়োগ করেছে জ্যাক মার আর্থিক সংস্থা।

উবেরের প্রতিযোগী ওলা ২০১৭ সালের ডিসেম্বর মাসে ফুডপান্ডার ভারতীয় ইউনিটকে নিয়ে নেয়। কিন্তু কিন্তু জোমাটো এবং সুইগির মতো দুই প্রতিষ্ঠিত প্রতিযোগীর সঙ্গে সে ভাবে পাল্লা দিতে পারেনি।

জোমাটের প্রতিষ্ঠাতা দীপেন্দ্র গোয়েল একটি পোস্টে জানিয়েছেন, ‘‘প্রতিযোগীতা আরও বাড়বে। তবে ভারতের বাজারের তুলনায় এখনও খাদ্য সরবরাহ ব্যবসা খুব কম এলাকায়ই ধরতে পরেছে।’’ তিনি আরও জানিয়েছেন, ‘‘নতুন ডিলের মাধ্যমে উবের ইটের গ্রাহকরা এখন জোমাটো গ্রাহক হলেন। আমি আশ্বাস দিচ্ছি র জন্য পরিষেবায় কোনো ঘাটতি হবে না। এর ফলে আমাদের পরিষেবার গতি আরও বাড়বে।’’

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.