share 12

প্রত্যাশা মতোই বাড়ল রেপো রেট, ঝাঁপি উপচে পড়ল শেয়ার বাজারেও

শুক্রবার রেপো রেট ৫০ বেসিস পয়েন্ট বাড়িয়ে ৫.৯০ শতাংশ করেছে আরবিআই। প্রত্যাশা মতোই রেপো রেট বাড়ার জেরে সপ্তাহের শেষ দিনের শেয়ার বাজারও তুঙ্গে।

টাটাদের নজরে সেই সানন্দ, বৈদ্যুতিক গাড়ির আঁতুড়ঘর হতে চলেছে গুজরাতের শহর

গুজরাতের সানন্দকে সস্তার গাড়ি তৈরির কারখানার সঙ্গে প্রথম বৈদ্যুতিক গাড়ির আঁতুড়ঘর করা হয়েছিল আগেই। সেই কারখানাতেই এ বার আরও একটি বৈদ্যুতিক গাড়ি তৈরি করতে নামল টাটা মোটরস।

তফসিলি শূন্যপদ পূরণের জন্য বিশেষ কর্মসূচি শুরু করছে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলি

তফসিলি সম্প্রদায়ের জন্য বকেয়া শূন্যপদ পূরণ করতে একটি বিশেষ কর্মসূচি শুরু করছে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলি…

একটি গাড়িতে লাগাতেই হবে ৬টি এয়ারব্যাগ, সময়সীমা বাড়াল কেন্দ্র

যাত্রীবাহী ছোটো গাড়িতে ছ’টি এয়ারব্যাগ লাগাতেই হবে। বাধ্যতামূলক ভাবে এই নিয়ম বাস্তবায়নের সময়সীমা এক বছর বাড়াল কেন্দ্র।

বছরে দু’কোটি কর্মসংস্থান স্বপ্ন, কেন্দ্রের রিপোর্টই বলছে কাজ তৈরি হচ্ছে শম্বুকগতিতে

ক্ষমতায় আসার আগে বছরে দু’কোটি কর্মসংস্থানের প্রতিশ্রুতি দিয়েছিলেন নরেন্দ্র মোদী। কিন্তু বিরোধীদের বরাবরের অভিযোগ, তিনি ক্ষমতায় আসার পরে কাজের বাজার তো চাঙ্গা হয়ইনি, উল্টে আরও ঝিমিয়ে পড়েছে।

ঝক্কি কমল পাসপোর্টে! এ বার পোস্ট অফিসেই পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটের আবেদন

পাসপোর্টের জন্য প্রয়োজন হয় পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটের। বুধবার থেকে এই সার্টিফিকেট পাওয়া আরও সহজ হয়ে গেল। কারণ, এ বার থেকে আপনি পাসপোর্ট আবেদনের জন্য একটি পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটের আবেদন জানাতে পারবেন পোস্ট অফিস পাসপোর্ট সেবা কেন্দ্রেই।

ডলারের তুলনায় কমেই চলেছে টাকার দাম, বরাভয় দিয়েই চলেছেন অর্থমন্ত্রী

মাভৈ! একেবারে সঠিক পথেই না কি চলছে ভারতীয় অর্থনীতি। এবং দুশ্চিন্তা করার না কি কোনও কারণই নেই। ‘ভুল’ ধরিয়ে দিচ্ছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন!

নেই চাকরি, বেড়েই চলেছে অনাদায়ী শিক্ষা ঋণের বোঝা, নতুন ঋণ দেওয়া নিয়ে দ্বিধায় ব্যাঙ্ক

কাজের অভাবে ঋণ শোধে সমস্যায় পড়ছেন কলেজ পাশ পড়ুয়ারা। ফলে বেড়ে চলেছে ব্যাঙ্কগুলির অনুৎপাদক সম্পদ (NPA)। এই পরিস্থিতিতে শিক্ষা ঋণ দেওয়ায় কড়াকড়ি শুরু করেছে ব্যাঙ্কগুলি।

Exit mobile version